Tuesday, February 11, 2014

Wifi রিসিভার দিয়েই শেয়ার করুন ইন্টারনেট! একসাথেই ব্যবহার করুন মোবাইল, ল্যাপটপ অথবা কম্পিউটার ইন্টারনেট

ডেস্কটপে ওয়াই-ফাই নেট কানেক্ট করার জন্য ওয়াই-ফাই রিসিভারের প্রয়োজন হয়। ল্যাপটপে সাধারণত বিল্ড ইন ওয়াই-ফাই রিসিভার দেয়াই থাকে। ফলে খুব সহজেই ওয়াই-ফাই ইন্টারনেট কানেক্ট করে ব্রাউজ করা যায়। যেহেতু ডেস্কটপে রিসিভার থাকে না তাই আলাদা রিসিভার লাগিয়ে নিতে হয়।
রিসিভারের কাজ হচ্ছে ওয়াই-ফাই ইন্টারনেট কানেক্ট করা কিন্তু একটা সফটওয়্যারের সাহায্য ইচ্ছে করলে রিসিভার কে রাউটার হিসেবে ব্যবহার করা যায়। অর্থাৎ ডেস্কটপ থেকে ইন্টারনেট শেয়ার করা যাবে। শেয়ার করা সেই নেট মোবাইলে ওয়াই-ফাইয়ের মাধ্যমে বা ল্যাপটপেও ওয়াই-ফাইয়ের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করা যাবে।

Virtual Router Plus নামের ফ্রী এবং ওপেন সোর্স এই সফটওয়্যারের মাধ্যমে খুব সহজেই ওয়াই-ফাই হটস্পট তৈরি করা যায়। উইন্ডোজ ৭ এবং উইন্ডোজ ৮ এ এই সফটওয়্যার সাপোর্ট করে। চমৎকার এই ছোট সফটওয়্যারের সাইজ মাত্র ১৫০ কিলোবাইট। ব্যবহার করা খুবই সহজ। ইন্সটলের প্রয়োজন নেই। ওপেন করে নাম আর পাসওয়ার্ড দিয়ে Start Virtual Router Plus এ ক্লিক করলেই চালু হয়ে যাবে।বিস্তারিত জানতে দেখতে পারেন এই ভিডিও
Youtube

ডাউনলোড লিঙ্কঃ

Virtual Router Plus
ডেস্কটপের জন্য অনেক ধরনের ওয়ারল্যাস এডাপটার পাওয়া যায়। USB এডাপটার বা রিসিভার বেশ কম দামেই পাওয়া যায় বাংলাদেশে। যারা ডেস্কটপ থেকে ইন্টারনেট শেয়ার করতে চান তারা এই এডাপটার কিনতে পারেন। দাম ৯০০টাকা হবে। মডেল হচ্ছে
150Mbps Wireless N USB Adapter TL-WN727N




If you face any problem in this post please let me know your problem. To inform your problem you can leave a comment below. And if you like my post please click the Facebook like button or spread this post by clicking the Twitter, Facebook etc. icons below. Because, it will be a great support for me.

0 comments:

Post a Comment

We love to hear from you! Leave us a comment.